1. admin@protidinbd24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

বনগাঁ থেকে বঙ্গবন্ধুর আরেক খুনি মোসলেম উদ্দিনকে গ্রেপ্তারের দাবি হিন্দুস্তান টাইমসের।

  • বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ৩৮৫ বার পড়া হয়েছে

ভারতের পশ্চিমবঙ্গে উত্তর ২৪ পরগনার বনগাঁ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রিসালদার মোসলেমউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস৷

হিন্দুস্তান টাইমস তাদের বাংলা অনলাইন সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেক ঘাতক রিসালদার মোসলেমউদ্দিনকে উত্তর ২৪ পরগনার বনগাঁ থেকে গ্রেপ্তার করে বাংলাদেশ কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছে ভারত।

দেশটির শীর্ষ একজন গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে তারা বলছে: মোসলেমউদ্দিনকে ইতোমধ্যে বাংলাদেশ কর্তৃপক্ষের হাতে সম্ভবত তুলে দেওয়া হয়েছে। তবে হস্তান্তরকৃত ব্যক্তির পরিচয় সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি বাংলাদেশ।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে সেনাবাহিনীর একদল বিপথগামী অফিসার। সেই দলের সামনের সারিতে ঘাতক মোসলেমউদ্দিন। তিনি বঙ্গবন্ধুকে নিশানা করে গুলি চালান বলে বিচারে প্রমাণিত হয়েছে।

২০০৯ সালে তাকে মৃত্যুদণ্ড দেয় আদালত। রায়ের পর সে দেশের স্থলবন্দর ব্যবহার করে দেশ ছাড়ে মোসলেমউদ্দিন।

গত ৭ এপ্রিল ঢাকা থেকে গ্রেপ্তার হয় বঙ্গবন্ধু হত্যা মামলার অন্যতম আসামী বরখাস্ত ক্যাপ্টেন আবদুল মাজেদ। করোনা পরিস্থিতিতে ভীত হয়ে গ্রেপ্তারের ১৫ দিন আগে মাজেদ ভারত থেকে স্থলপথে বাংলাদেশে আসে। এরপর ১২এপ্রিল কেন্দ্রীয় কারাগারে তার ফাঁসি কার্যকর হয়।

এর আগে দীর্ঘ ২ দুই যুগের কাছাকাছি সময় সে ভারতে আত্মগোপনে ছিল। ধারণা করা হচ্ছে, মাজেদের দেওয়া তথ্য অনুযায়ী মোসলেমউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রতিদিনবিডি24/একে আজাদ।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen