1. admin@protidinbd24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

অভিসার সিনেমা হল থাকবে শুধু স্মৃতি হিসেবে, ভেঙ্গে হচ্ছে বানিজ্যিক ভবন।

  • মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ২৮৫ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিনিধি; নাসি,

বেশ কয়েকবছর থেকে বাংলা চলচ্চিত্র শিল্পের মন্দাবস্থা বিরাজ করছে। দেশে টিকে থাকা সিনেমা হলগুলো খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে। এমন অবস্থায় পর্যায়ক্রমে কয়েকটি হল বন্ধ হয়েও গেছে। এদিকে গত দুই মাস করোনার প্রভাবে সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। এজন্য হল মালিকদের লোকসান গুণতে হচ্ছে। এবার লোকসানের মুখে ভেঙে ফেলা হচ্ছে রাজধানীর পুরানো সিনেমা হল অভিসার; স্থায়ীভাবে বন্ধ হচ্ছে একই মালিকের আরেক সিনেমা হল নেপচুন।

রাজধানীর টিকাটুলির মোড়ে ২৬ কাঠা জায়গা জুড়ে অবস্থিত ‘অভিসার’ ভেঙে কমিউনিটি সেন্টার নির্মাণ ও অস্তিত্ব টিকিয়ে রাখতেই ‘নামকাওয়াস্তে; নামে ছোট একটি সিনেমা হল রাখার পরিকল্পনার কথা জানালেন প্রেক্ষাগৃহের অন্যতম মালিক সফর আলী ভূঁইয়া।
সফর আলী ভূঁইয়া বলেন, আর্থিক সংকটের মুখে বাধ্য হয়ে হলটি ভেঙে বাণিজ্যিক ভবন করা হচ্ছে। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই পাঁচ তলা ভবন নির্মাণের কাজ শুরু হবে। এ ভবনে একটি কমিউনিটি সেন্টার থাকবে। পাশাপাশি অন্যান্য তলায় ব্যাংক-বীমা ও সায়েন্টিফিক সরঞ্জাম বিক্রির দোকান ভাড়া দেয়া হবে।

তিনি আরও জানান, প্রায় ৫২ বছরের পুরোনো অভিসার ভেঙে ফেলা হলেও স্মৃতি হিসেবে নামটাকে টিকিয়ে রাখতে ভবনে ‘নামকাওয়াস্তে’ দেড়শ’ আসনের ছোট সিনেমা হল রাখার পরিকল্পনা করা হয়েছে। তবে নেপচুন নামে কোনো হল থাকছে না।
সফর আলী ভূঁইয়া বলেন, এক হাজার আসনের অভিসার সিনেমা হলে প্রায় ৪০ জন স্টাফ ও ৬ জন ম্যানেজার কর্মরত ছিলেন। সেখান থেকে ছোট হলের জন্য ১ জন ম্যানেজার ও ৬ জন স্টাফ রাখব।
অভিসার-নেপচুন ছাড়াও বাসাবোর আগমন-অতিথি, আদমজীর মুনলাইট, নরসিংদীর সুরভি, ঘোড়াশালের সোহাগ, যাত্রাবাড়ীর পুনমসহ ১১টি হলের মালিক ছিলেন সফর আলী। লোকসানের মুখে দুটি হল রেখে বাকিগুলো বিক্রি করেছেন অথবা মার্কেট বানিয়েছেন।
১৯৬৮ সালের দিকে ব্যবসায়ী কামাল উদ্দিনের হাত ধরে প্রতিষ্ঠিত হয় অভিসার; ১৯৯২ সালে দেনার দায়ে কে এম আর মঞ্জু ও সফর আলী ভূঁইয়ার কাছে অভিসার বিক্রি করেন। কেনার পর অভিসারের ওপর ‘নেপচুন’ নামে আরেকটি সিনেমা হল তৈরি করেন তারা।
প্রেক্ষাগৃহ সমিতির তথ্য অনুযায়ী, ১ হাজার ৪৩৫টি প্রেক্ষাগৃহ থেকে বন্ধ হতে হতে ১৭২টিতে নেমেছে।
এর আগে গেল বছরে রাজধানীর পরিচিত সিনেমা হল রাজমণি ও রাজিয়া বন্ধ করে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে।

প্রতিদিনবিডি২৪/নাসি;

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen