1. admin@protidinbd24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

BOAT.এর বার্ষিক সম্মেলন সম্পন্ন;

  • শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ৬২৫ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ;আব্দুস সাত্তার রফিক,

গতকাল আওয়ামী লীগ পন্থী আওয়ামী লীগের উন্নয়ন প্রচার মুলক অনলাইন সংগঠন Bangladesh Online Awami Team-BOAT. এর বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়, সম্মেলনের প্রথম পর্বে ছিলো উদ্বোধনী পর্ব ও বক্তৃতা পর্ব, উদ্বোধন করেন সংগঠনের সভাপতি ডা.হেদায়েতুল ইসলাম বাদল,তিনি তার উদ্বোধনী বক্তব্যে বিগত কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।অতঃপর বিভিন্ন জেলার বোট নেতৃবৃন্দ অতিথী বৃন্দ বক্তব্য রাখেন।
দ্বিতীয় পর্বে নতুন কমিটি নির্বাচন করা হয়,সম্মলনে উপস্থিত কাউন্সিলর ডেলিগেট ও সাধারন সদস্যদের কমেন্ট ভোটে ডা.হেদায়েতুল ইসলাম বাদল পুনরায় সভাপতি নির্বাচিত হন, তারপর নব নির্বাচিত সভাপতির উপস্থিতিতে ৭৩সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির আংশিক ঘোষনা করা হয়, অবশিষ্ট আংশিক আজ পুনরায় ধারাবাহিক ভাবে ঘোষনা করবেন নব নির্বাচিত সভাপতি।

১. সভাপতিঃ ডা. হেদায়েতুল ইসলাম বাদল, মুন্সীগঞ্জ
২. নির্বাহী সভাপতিঃ আলহাজ্ব মোঃ আবুল কালাম আজাদ, ঢাকা
৩. সিনিয়র সহ-সভাপতিঃ আবদুল মালেক, চট্টগ্রাম
৪. সহ-সভাপতিঃ মো. মতিউর রহমান, কিশোরগঞ্জ
৫. সহ-সভাপতিঃ এম হারুনর রশীদ, জাপান
৬. সহ-সভাপতিঃ আবদুল কাদের, মুন্সীগঞ্জ
৭. সহ-সভাপতিঃ মোঃ মোস্তাক হোসেন জুয়েল, চট্টগ্রাম
৮. সহ-সভাপতিঃ শেফালী রাণী, সিলেট
৯. সহ-সভাপতিঃ রুমী আক্তার আলী, কুমিল্লা
১০. সহ-সভাপতিঃ আকবর হোসেন, লক্ষিপুর।
১০.
১১.
১৩. সাধারণ সম্পাদকঃ আবদুস সাত্তার রফিক, কিশোরগঞ্জ
১৪. যুগ্ম সাধারণ সম্পাদকঃ মো. সাইফুল ইসলাম,টাঙ্গাইল
১৫. যুগ্ম সাধারণ সম্পাদকঃ মো. আমিনুল ইসলাম, রাজশাহী
১৬. যুগ্ম সাধারণ সম্পাদকঃ শেখ আবদুল হাকিম, সিলেট
১৭. যুগ্ম সাধারণ সম্পাদকঃ কাজী এমদাদ হোসেন,নরসিংদী।
১৮. সাংগঠনিক সম্পাদকঃ মোঃ দীন ইসলাম, নারায়ণগঞ্জ
১৯. সাংগঠনিক সম্পাদকঃ মোক্তার হোসেন সরকার, নরসিংদী
২০. সাংগঠনিক সম্পাদকঃ ইঞ্জি আব্দুল্লাহ্ আল শাহ ফিরোজ, টাঙ্গাইল
২১. সাংগঠনিক সম্পাদকঃ মনোয়ার হোসেন লিটন, নীলফামারী
২২. সাংগঠনিক সম্পাদকঃ
২৩. সাংগঠনিক সম্পাদকঃ
২৪.সাংগঠনিক সম্পাদকঃ
২৫. সাংগঠনিক সম্পাদকঃ
সম্মেলনে BOATএর সাবেক সিনিয়র সহসভাপতি বর্তমান নির্বাহী সভাপতি প্রধান অতিথী হিসেবে সংগঠনের দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন-
বিসমিল্লাহ্ হির্ রহ্ মানির রহিম।
শ্রদ্ধাভরে স্মরন করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার স্থপতি বাঙালী জাতির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে,স্মরন করছি ৫২, ৫৪, ৬৯, ৭০ বিভিন্ন সময়ে এদেশের মুক্তির জন্য যারা শহীদ হয়েছেন।৭১সালে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়া সূর্য সন্তানদের, স্মরন করছি ৭৫এর ১৫ আগষ্ট কালরাতে স্বাধীনতা বিরোধীদের হাতে ধানমণ্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত শহীদদের।স্মরন করছি ৩নভেম্বর জেলখানার নিরাপদ প্রকোষ্ঠে নির্মম ভাবে নিহত জাতীয় শহীদ ৪নেতাদের।তাদের রূহের মাগফিরাত কামনা করছি।
“BOAT” কর্তৃক আয়োজীত আজকের বার্ষিক সম্মেলনের সম্মানীত সভাপতি ও সম্মেলনের উদ্বোধক বোট পরিবারের অভিভাবক,যার যোগ্য দিক নির্দেশনায় বোট চলছে বাধাহীন দূর্বার গতিতে।তিনি আমাদের ডা.হেদায়েতুল ইসলাম বাদল ভাই। বিষেশ অতিথী বোট সহ সভাপতি শ্রদ্ধেয় মালেক ভাই,উপস্থিত আজকের প্রধান বক্তা ও সম্মেলন সঞ্চালক বোটের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যোগ্য ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সাত্তার রফিক ভাই, অন্যান্য নেতৃ বৃন্দ,আমন্ত্রিত অতিথীবৃন্দ,উপস্থিত বোটের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ,সদস্যবৃন্দ,আমার ছালাম ও শুভেচ্ছা গ্রহন করুন,আচ্ছালামু আলাইকুম ওয়া রাহ্ মাতুল্লাহ্।
সুপ্রিয় অগ্রজ অনুজ বন্ধুবর সহযোদ্ধা ভাই ও বোনেরা,বক্তব্যের শুরুতে মহান আল্লাহর কাছে প্রার্থনা করি জননেত্রী শেখ হাসিনার তথা বঙ্গবন্ধু পরিবার ও দেশের সকল মানুষকে যেন হেফাজত করেন।
সংগ্রামী মুজিব সৈনিক ভাইয়েরা, অতি সুন্দর দিক নির্দেশনা মুলক উদ্বোধনী বক্তব্য দিয়েছেন আমাদের সম্মানীত সভাপতি সাহেব।অনেক সাংগঠনিক ও কার্যকরী বক্তব্য দিয়েছেন আমাদের অনেক নেতৃবৃন্দ।আমারতো আর বলার তেমন কিছু থাকলোনা।
তবুও কিছু বলতে হয়ঃ
মহান আল্লাহর অশেষ রহমতে একমাত্র দেশরত্ন শেখ হাসিনাই প্রধানমন্ত্রী হিসেবে হেট্রিক করেছেন।বিশ্বে তিনিই একমাত্র নির্বাচিত দীর্ঘস্থায়ী রাষ্ট্রনায়ক।তার সুদক্ষ কৌশল ও নেতৃত্বে আজ বিশ্ব সমাদৃত নেতা ও রাষ্ট্রনায়ক তিনি।১০লক্ষাধিক অসহায় রোহিঙ্গা শরনার্থী আশ্রয় দিয়ে মানবতার মা হিসেবে বিশ্বে যিনি ডিগ্রি ও সুখ্যাতি পেয়েছেন তিনি আমাদের বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।
এখন মিডিয়ার যুগ,মানুষ এখন কাগজে প্রিন্ট পত্রিকা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।অনলাইন পত্রিকা,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক,টুইটার,হোয়াট্স্ আপ ও বিভিন্ন মাধ্যমে প্রতিমিনিটে আপডেট পাওয়া যায় বলে।এখন কেহ মিথ্যা বলে পার পাওয়া যায় না।মিথ্যার রাজনিতীও চলেনা।বিভিন্ন অন্যায় দূর্নিতীর মুখোস উম্মোচন হয় অনলাইন মিডিয়ায়।২০০৮সালের পরে দলে আগত অনেক দলীয় নেতারাও আজ প্রশ্নবিদ্ধ, তারা আওয়ামী লীগ নাকি হাইব্রিড।সম্প্রতি প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রনোদনা ত্রান কার্যক্রমে যারা দূর্নীতি করেছেন তারা সকলেই গ্রেপ্তার হয়ে শাস্তির আওতায় এসেছে।শুধুমাত্র এই অনলাইন মিডিয়ার জোড়ালো তথ্য উপাত্তর কারনে। তাই রাজনিতী করতে হলে অনলাইন এক্টিভিটস্ থাকা একটি অনন্য্ যোগ্যতা ভবিষ্যত নেতৃত্বের জন্য।
অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলছি; দেশ আজ উন্নয়নের জোয়ারে ভাসছে।যেদিকে তাকাই সেদিকেই উন্নত রাষ্ট্রের মত রাস্তা ঘাট, ফ্লাইওভার, নিরবিচ্ছিন্ন বিদ্যুত।টেন্ডারবাঁজী, চাঁদাবাজী বিহীন ব্যবসা বানিজ্য,বৈদেশিক দ্বিপাক্ষিক চুক্তি, প্রবাসী রেমিটেন্স, সহজলভ্য জনশক্তি রপ্তানী,ভুমি ব্যাবস্থাপনায় সস্তির আবহাওয়া।ডিজিটাল শিক্ষাব্যবস্থা,মেট্রোরেল, পদ্মা সেতুর মত মহা পরিকল্পনার মাধ্যমে অবহেলিত দক্ষিন বঙ্গের উন্নয়ের দ্বার উম্মোচন,বন্দর বৃদ্ধি।রিকশাওয়ালাদের দৈনিক হাজার টাকা ইনকাম,কৃষকদের উৎপাদন বৃদ্ধির ও ন্যয্য মুল্যের ব্যবস্থা,দরিদ্র মানুষদের দৈনিক হাজিরা ৫০০/৬০০ টাকা।আজ একজন দরিদ্র পিতা তার সন্তানকে বিশ্ববিদ্যালয়ে পড়ানো সামর্থ রাখে। মানুষ সুখে আছে, শান্তিতে আছে,শান্তিতে থাকতে চায়।তাই এদেশের সংখ্যাগুরু মানুষ এখন শেখ হাসিনাকে ভোট দেয়।কারন শেখ হাসিনার ১০বছরের শাসনামলে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে বিশ্বের কোনো রাষ্ট্র ১০০বছরেও এত দ্রুত উন্নয়ন করতে পারেনাই।ঠিক এমন সময় আমাদের সামনে এলো মুজিব জম্ম শতবর্ষ, ১শত বছরে যারা একবার আসে আমরা তা পেলাম, কিন্তু মহামারি করোনা আমাদের অনেক ক্ষতি করে দিলো, বিশ্বকে কত বছর পিছনে নিয়ে গেলো জানিনা।তবে আল্লাহ সহায় আমাদের উপর, বিশ্বে আমাদের দেশই ক্ষতিগ্রস্থ কম হয়েছে, নিশ্চই এদেশের মানুষ ও সুশাসনের প্রতি আল্লাহর রহমত রয়েছে।
কিন্তু স্বাধীনতা বিরোধী শক্তি এদেশের উন্নয়ন চায় না।তাই তারা শেখ হাসিনা সরকারের বিরোধীতা করে, অপপ্রচার করে।এই মহামারিতেও দেশ বিরোধীদের কোনো সহযোগিতা পরিলক্ষিত হয় নাই। তাদের সীমীত কিছু ফটোসেশন দেখা গেছে।তাদের মুখে শুধু অপবাদের দূর্গন্ধ আর চরম অবিশ্বাসযোগ্য মিথ্যাচার।
আমাদের উদ্দেশ্য এই অপপ্রচারের তথ্য সম্বলিত গঠন মুলক জবাব দেয়া।এজন্যই বোটের জম্ম হয়েছিলো।আমরা দীর্ঘদিন যাবত এভাবেই দলের পক্ষে লড়াই করে তাদের অপপ্রচারের জবাব দিয়ে যাচ্ছি।এটা সাংগঠনিক কাজের একটি অংশ।আশা করি আজকের সম্মেলনের মাধ্যমে যারা নেতৃত্বে আসবে তারা এই ধারাবাহিকতায় কাজ করবেন। আমাদের প্রধান কাজ দলের উন্নয়ন মুলক কাজগুলি প্রচার করা,কেন্দ্র থেকে যে নির্দেশনা গুলি আসবে এগুলি ১০০% পোষ্ট করার মাধ্যমে প্রচার কার্য বাস্তবায়ন করা।কেন্দ্রের নির্দেশনা ব্যতীত কোনো জাতীয় ইস্যুতে হস্তক্ষেপ না করা,কারন কর্মীদের একটা সীমাবদ্ধতা আছে।রাজনিতীতে রাজনৈতিক কৌশল ও দূরদর্শিতার প্রয়োজন আছে।অনলাইন আর অফলাইন একই সুত্রে গাঁথা।অফলাইন রাজনিতী করে অনলাইন এক্টিভিটস ভাল করলেই আপনি দ্রুত সম্মানের শিখরে উঠে যেতে পারেন।এজন্য একটি প্লাটফর্ম দরকার।এটাই আমাদের বোট।অফলাইনে আপনি কতটুকু যোগ্য তার পরীক্ষার ক্ষেত্রই হচ্ছে অনলাইনে আপনার লেখার মানন্নোয়ন।
আশা করি আপনারা এগিয়ে যাবেন নিজ নিজ ব্যাক্তিত্বের আলোক শিখায়।
(শত্রু তোমাদের ঘরে ঘরে ঢুকে পরেছে-বঙ্গবন্ধু)
আমাদের মধ্যেও মাঝে মাঝে শত্রু ঢুকে পড়ে,অতঃপর উদ্দেশ্য সফল না হলে ক্যাচাল শুরু করে, পরে বিতাড়িত হয়ে আমাদেরকে গালি দেয়।এ নিয়ে আমরা উদ্বিগ্ন নই।আজকের সম্মেলনের মাধ্যমে যে কমিটি আসবে, আশা করি তারা বঙ্গবন্ধুর আদর্শের পথে চলবে।বঙ্গবন্ধু হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আব্দুল হামীদ খাঁন ভাষানীর হাত ধরে রাজনিতীতে এসেছেন।অতঃপর তিনি তাদের চেয়ে অনেক বড় নেতা বিশ্ব নেতা হয়েছেন, কিন্তু কোনোদিন তাদেরকে অসম্মান করেননি।কটাক্ষ করে কথা বলেননি।যতদিন বেঁচে ছিলেন তারা সামনে আসলেই তিনি তাদের কাছে শিশু হয়ে যেতেন।আমাদের পথচলা বঙ্গবন্ধুর আদর্শে,একত্রে একাগ্রচিত্তে।
জয়বাংলা জয় বঙ্গবন্ধু।
আলহাজ্ব আবুল কালাম আজাদ,
সাবেক সিনিয়র সহ-সভাপতি,
Bangladesh Online Awami Team-BOAT.

প্রতিদিনবিডি২৪/আব্দুস সাত্তার রফিক।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

One response to “BOAT.এর বার্ষিক সম্মেলন সম্পন্ন;”

  1. আব্দুল কাদের says:

    অতি সত্য আর সুন্দর বাস্তবিক লেখা।
    ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen