1. admin@protidinbd24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

বেগম খালেদা জিয়ার এক্সরে রিপোর্ট ভাল নয়। বিদেশ যাওয়ার অপেক্ষায়।

  • শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১৮২ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ;

রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতিদিন ৩ থেকে ৪ লিটার অক্সিজেন লাগছে এবং তার এক্স-রে রিপোর্টও ভালো নয়। বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড সূত্রে একথা জানা গেছে। এর আগে দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ওই মেডিকেল বোর্ডের বৈঠক হয়।

মেডিকেল বোর্ডের সূত্রটি জানায়, অসুস্থ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য খুব বেশি দূরে না নিয়ে, কাছাকাছি কোনো দেশে নেওয়ার মতামত দিয়েছেন তারা। কারণ তার এক্স-রে রিপোর্টও ভালো নয়।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের বৈঠকে অংশ নেন অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী, ডা. আল মামুন, ডা. এ জেড এম জাহিদ, ডা. আব্দুশ শাকুর খান, এভারকেয়ার হসপাতালের কনসালটেন্ট ডা. শাহাবুদ্দিন তালুকদার, ডা. সিনা, ডা. ফাহামিদা বেগম, ডা. মাসুম কামাল, ডা. আল মামুন, ডা. সাদিকুল ইসলাম এবং ডা. তামান্না অংশ নিয়েছেন।

বৈঠকে অনলাইনে যোগ দেয় লন্ডন, নিউইয়র্ক থেকে বিশেষজ্ঞ টিম। এছাড়া বৈঠকে যোগ দেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান।

এভারকেয়ার হাসপাতাল সূত্র জানায়, বৈঠকে খালেদা জিয়ার বুধবারের (৫ মে) রিপোর্টগুলো পর্যালোচনা করা হয়। বৈঠক শেষে মেডিকেল বোর্ডের এক সদস্য জানান, অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসায় দিনে ৩ থেকে ৪ লিটার অক্সিজেন লাগছে। তাছাড়া, তার এক্স-রে রিপোর্ট পাওয়া গেছে, সেটিও ভালো নয়।

গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পরদিন সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর দ্রুত বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করা হয়। তাদের তত্ত্বাবধানে গুলশানের বাসা ফিরোজায় তার চিকিৎসা চলছিল। দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে।

এরপর গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে ৩-৪ দিন রাখার কথা বলেছিলেন তার চিকিৎসকেরা। এর মধ্যে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সোমবার বিকেলে তাকে কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়।

করোনার পাশাপাশি ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমেটিক আর্থ্রাইটিসসহ কয়েকটি রোগে ভুগছেন খালেদা জিয়া।

চিকিৎসার জন্য তার পরিবারের পক্ষ থেকে বিদেশ যাওয়ার আবেদন করা হয়েছে সরকারের কাছে।সরকার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছে।তবে কোন দেশে যাবেন তার উল্লেখ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বাস্থ্যের খোঁজ খবর নিচ্ছেন সর্বক্ষণ।তার পাসপোর্ট ফিঙ্গার প্রিন্ট ছাড়াই দ্রুত প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রতিদিনবিডি২৪/সাইকা;

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen