1. admin@protidinbd24.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
দাম বাড়লো চামড়ার প্রতি বর্গফুট গরুর চামড়া ৪৭–৫৫ টাকা শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক।

লন্ডন প্রবাসী নারীকে হয়রানি, বিমানের দুই কর্মকর্তা বরখাস্ত;

  • শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৩৩১ বার পড়া হয়েছে

লন্ডন প্রবাসী নারীকে হয়রানি, বিমানের দুই কর্মকর্তা বরখাস্ত;

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে লন্ডন প্রবাসী এক নারীকে হয়রানির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেটের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে তাদের নাম প্রকাশ করতে রাজি নন সংশ্লিষ্টরা।

বিমান বাংলাদেশে এয়ারলাইনসের গঠিত কমিটি তাদের বরখাস্ত করে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের স্টেশন ম্যানেজার চৌধুরী মোঃ ওমর হায়াত।

তিনি জানান, এ ঘটনায় ঢাকায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা প্রাথমিকভাবে ২ জনকে বরখাস্ত করেছেন। পূর্ণ তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সিলেটের স্টেশন ম্যানেজার চৌধুরী মো. ওমর হায়াত বলেন, আমরা শুক্রবার ওই নারীর বাসায় গিয়ে তাকে সহমর্মিতা জানিয়ে এসেছি। এছাড়া আগামী ফ্লাইটে তিনি যাতে সুন্দরভাবে যেতে পারেন তার জন্য আমরা সব ধরনের সহযোগিতা করব বলে তাকে আশ্বস্ত করেছি।

গত বুধবার সিলেট থেকে লন্ডনের সরাসরি ফ্লাইট বাংলাদেশ বিমানের বিজি-২০১ এর যাত্রী ছিলেন জামিলা চৌধুরী। তিনি ওইদিন যুক্তরাজ্যে যেতে পারেননি ওসমানী বিমানবন্দরের কিছু কর্মকর্তার অসৌজন্যমূলক ও অন্যায় আচরণের কারণে।

জামিলা চৌধুরীর অভিযোগ, সঙ্গে থাকা মালামালের ওজন বেশি এমন অজুহাতের সূত্র ধরে বারকোডযুক্ত লোকেটর ফর্মের প্রিন্ট কপি বাধ্যতামূলক বলে দাবি করেন বিমানের লোকজন। এ নিয়ে খানিকক্ষণ বাক-বিতণ্ডার পর জামিলা চৌধুরী বিমানবন্দরের নির্ধারিত কাউন্টারে লোকেটর ফর্ম প্রিন্ট করার জন্য যান। কিন্তু সেখানে দীর্ঘ লাইন থাকায় তা প্রিন্ট করাতে পারেননি।

জামিলা চৌধুরী বলেন, এ ব্যাপারে আমি উপস্থিত অন্যান্য কর্মকর্তাকে অনুরোধ করি, কিন্তু কেউ আমাকে সাহায্য করেনি। বিমানবন্দরে নিজের অভিযোগ জানাতে চাইলেও তার অভিযোগ কেউ গ্রহণ করেনি।

সিলেট বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্টেশন ম্যানেজার চৌধুরী মোঃ ওমর হায়াত বলেন, ওই যাত্রীর সঙ্গে নির্ধারিত ওজনের চেয়ে ৪৪ কেজি মালামাল বেশি ছিল। প্রতি কেজি ২,৬১১ টাকা হিসেবে এক লাখ টাকার উপরে পরিশোধ করার কথা। কিন্তু তিনি প্রথমে ওভার ওয়েটের মূল্য পরিশোধ করতে রাজি হননি। পরে যখন তিনি অতিরিক্ত লাগেজ ছেড়ে যেতে রাজি হন তখন কাউন্টার বন্ধ হয়ে যায়।

বিমান বাংলাদেশের ওয়েবসাইটে প্রতি কেজি অতিরিক্ত ওজনের জন্য ১০ পাউন্ড ফি উল্লেখ থাকার কথা বললে তিনি বলেন, ওয়েবসাইটে কি আছে জানি না, তবে আমাদের এটাই ধার্য করা আছে এবং তা নিয়মমাফিকই নেওয়া হচ্ছে।

ওমর হায়াত আরও বলেন, নির্ধারিত সময়ের একঘণ্টা আগে আন্তর্জাতিক ফ্লাইটের কাউন্টার বন্ধ করতে হয়। কিন্তু ওই যাত্রী নির্ধারিত সময়ের মধ্যে তার লাগেজের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। তাই তাকে রেখেই বিমান ছাড়তে হয়েছে।

বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে গত শুক্রবার সন্ধ্যায় বিমান বাংলাদেশ সিলেটের স্টেশন ম্যানেজার চৌধুরী মোঃ ওমর হায়াতের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার বাসায় গিয়ে দেখা করেন। তারা তাকে সান্ত্বনা দেওয়ার পাশাপাশি আগামী ৪ আগস্ট যুক্তরাজ্যে যেতে তার টিকেটের ব্যবস্থা করে দেওয়ারও আশ্বাস দেন। এছাড়াও ঘটনার তদন্ত সাপেক্ষে দোষী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

প্রতিদিনবিডি২৪/একে আজাদ ;

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen