1. admin@protidinbd24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

মেয়র জাহাঙ্গীরের বক্তব্য সংবিধান লঙ্ঘনের সামিল। বহিষ্কার সহ মেয়র পদও হারাতে পারেন জাহাঙ্গীর;

  • মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ২৪৭ বার পড়া হয়েছে

মেয়র জাহাঙ্গীরের বক্তব্য সংবিধান লঙ্ঘনের সামিল। বহিষ্কার সহ মেয়র পদও হারাতে পারেন জাহাঙ্গীর;

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের অপরাধকে দলীয় গঠনতন্ত্র লঙ্ঘনের পাশাপাশি সংবিধান লঙ্ঘন হিসেবে দেখছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ কারণে তাকে দলের পদ তো হারাতে হবেই; উপরন্তু মেয়র পদটিও খোয়াতে হতে পারে।

ওই দিন মনোনয়ন বোর্ড সভায় উপস্থিত থাকা দলের সভাপতি মণ্ডলীর এক সদস্য বলেন, ভাইরাল হওয়া পুরো ভিডিও ক্লিপটি আমরা পর্যালোচনা করেছি। কিন্তু দলের কারও কাছে এটিকে অসত্য মনে হয়নি। তিনি বলেন, আমাদের হাতে তার আরও অনেক অসংলগ্ন বক্তব্য ও নানা অপকর্মের তথ্য এসেছে। সেগুলো ওভারলুক করলেও ভাইরাল হওয়া বক্তব্য ওভারলুক করতে পারছি না। কারণ, এই অপরাধ বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে প্রশ্নবিদ্ধ করার মতো। ফলে ক্ষমা করার কোনও সুযোগ নেই। সভাপতি মণ্ডলীর ওই সদস্য বলেন, এই অপরাধের শাস্তি নিশ্চিত করে আমরা একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাই। ভবিষ্যতে যাতে এমন কথা বলার সাহস কেউ দেখাতে না পারে। শুধু দল থেকে বহিষ্কারই নয়, মেয়র পদ থেকেও অপসারণের ব্যাপারেও এক ধরনের সিদ্ধান্ত নেওয়া আছে। এজন্য আইনি বিষয়গুলো খতিয়ে দেখতে দলের কয়েকজন আইনজীবীকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, ৩০ লাখ শহীদের ব্যাপারে প্রশ্ন তুলে জাহাঙ্গীর সংবিধান লঙ্ঘন করেছেন, সংবিধান লঙ্ঘন করা মানে শপথ ভঙ্গ করা। এর অর্থ হলো তার মেয়র পদও থাকে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ বলেন, জাহাঙ্গীর আলমের ব্যাপারে মনোনয়ন বোর্ডে বিস্তারিত আলোচনা হয়েছে। আগামী ১৯ নভেম্বর দলের কার্যনির্বাহী সংসদের সভা আহ্বান করা হয়েছে জাহাঙ্গীর ইস্যুর মীমাংসা করার জন্য। বিষয়টা গুরুত্বসহ দেখা হচ্ছে তা ধরেই নেওয়া যায়। তিনি বলেন, ওই দিনই সব প্রশ্নের উত্তর মিলবে।

প্রতিদিনবিডি২৪/একে আজাদ;

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen