1. admin@protidinbd24.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৬:০৪ অপরাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক।

  • বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে বুধবার সংশ্লিষ্ট দপ্তরগুলোতে এসব চিঠি দিয়েছ দুদক।

পিকে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট বাস্তবায়ন তথা পিকে হালদারকে ভারত থেকে দেশে ফেরতের জন্য ইন্টারপোলে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া পিকে হালদারের ভারতে থাকা যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদের পূর্ণাঙ্গ তথ্য পেতে বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ), স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

তারা (বিএফআইইউ ও মন্ত্রণালয়গুলো) ভারত থেকে তথ্য সংগ্রহ করে দুদকের কাছে তা সরবরাহ করবে। এর আগে সরকারি ছুটির দিনও এসব সংস্থার সংশ্লিষ্টদের সঙ্গে পিকে হালদার ইস্যুতে যোগযোগ হয়েছে। তবে সেটা ছিল আনঅফিসিয়ালি। আজ (বুধবার) অফিসিয়ালি এসব সংস্থার কাছে দুদক চিঠি দিয়েছে।

দুদক ও আদালত সূত্র জানায়, পিকে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলেরও ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে ২০২১ সালের শুরুতেই তিনি বিদেশ পালিয়ে যান। পিকে হালদার সিন্ডিকেটের বিরুদ্ধে ৩৪টি মামলা হয়েছে। এসব মামলায় দুই হাজার কোটি টাকার ওপর আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। ৮৩ জন ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। প্রায় এক হাজার কোটি টাকা মূল্যের স্থাবর সম্পদ (জমি, বাড়ি, ফ্ল্যাট ইত্যাদি) ক্রোক করা হয়েছে। ৬৪ জন আসামি ও অভিযোগ সংশ্লিষ্টদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে।

এছাড়া এসব মামলায় আদালতে ১১ জন আসামি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ১২ জন আসামি মামলায় গ্রেফতার হয়ে কারাগারে আছেন। এই ৩৪ মামলা ছাড়াও পিকে হালদারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের আরেকটি মামলা রয়েছে। মামলায় পিকে হালদারসহ ১৪ জনকে অভিযুক্ত করে ইতোমধ্যেই দুদক আদালতে চার্জশিট (অভিযোগ) দিয়েছে। চার্জশিটে বিভিন্ন অবৈধ পন্থায় পিকে হালদারের বিরুদ্ধে ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ৬ হাজার ৭৬ কোটি ৫১ লাখ ৮৬ হাজার ৪৬০ টাকা উত্তোলনের মাধ্যমে অস্বাভাবিক লেনদেন করে হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের অভিযোগ আনা হয়েছে।

প্রতিদিনবিডি২৪ / শুভ্র

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen