1. admin@protidinbd24.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:১০ অপরাহ্ন
আমাদের ভিষন;
*সত্য প্রকাশে আমরা দূর্বার*
প্রধান খবর
শিক্ষকরা নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং বা প্রাইভেট পড়াতে পারবেন না; যেসব রুট ধরে পদ্মা সেতু হয়ে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু: ৩৫ বছরে সরকারের দেওয়া অর্থ পরিশোধ করবে সেতু কর্তৃপক্ষ; পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে টিকটক ভিডিও তৈরি করা যুবক আটক সর্বনিম্ম ২ ঘন্টা থেকে ২০ ঘণ্টার দুর্ভোগ ৬ মিনিটে শেষ পদ্মা সেতুতে কোনো যানবহন দাড় করিয়ে ছবি তোলা যাবেনা; কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত; স্বপ্নের পদ্মা সেতু: সূচনা থেকে সর্বশেষ ইতিবৃত্ত তিনিই কি দূর্নীতির বরপুত্র? নাকি হাতির দন্ত! পদ্মা সেতুর টোল সংযোজন করে ভাড়া বাড়লো ১০টাকা; দক্ষিণ বঙ্গের ১৩টি রুটের বাসভাড়া নির্ধারণ; রাসুল (সঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার ২৫তারিখেই উদ্বোধন হবে স্বপ্নের পদ্মা সেতু; পদ্মা সেতু নির্মাণ ব্যয় নিয়ে স্বার্থান্বেষী গোষ্ঠীর মিথ্যা প্রচারণাগুলোকে নিন্দা জানাই॥ Abc চট্টগ্রাম হাটহাজরীতে সাতবাচ্চার জম্ম দিয়েছেন এক মা; বার কাউন্সিল নির্বাচন: আ.লীগের সাদা প্যানেল ১০ ও বিএনপির নীল প্যানেল ৪ পদে জয়; দূর্নীতি মামলায় নর্থ সাউথের ৪ ট্রাস্টি সদস্য কারগারে; ভূমি সংস্কারে নতুন আইন, ব্যক্তি পর্যায়ে ৬০ বিঘা মালিকানার সুযোগ, বেশী হলে বাজেয়াপ্ত। পিকে (প্রশান্ত কুমার) হালদার ইস্যুতে চার সংস্থায় তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুদক। পদ্মা সেতুর উদ্বোধনে চলছে বিশেষ প্রস্তুতি;

কুমিল্লা সিটি মেয়র নির্বাচনে হার-জিতের ইতিবৃত্ত;

  • বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৮৯ বার পড়া হয়েছে

৩৪৩ ভোটের ব্যবধানে মনিরুল হক সাক্কুকে হারিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের নতুন মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের আরফানুল হক (রিফাত)। তিনি পেয়েছেন ৫০,৩১০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করা মনিরুল হক (সাক্কু) পেয়েছেন ৪৯,৯৬৭ ভোট।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে কুমিল্লা শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন। এ সময় মনিরুল হক সাক্কু সেখানে উপস্থিত ছিলেন। ফল ঘোষণার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘আমাকে পরিকল্পিত ভাবে হারানো হয়েছে।’

রাতে নগরের মনোহরপুরে মেয়র পদে বিজয়ী ঘোষণার পর আরফানুল হক নিজ বাড়ি থেকে বের হওয়ার পথে বিজয় চিহ্ন দেখান।

কুমিল্লার ভোট হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। মোট ২,২৯,৯২০ ভোটারের মধ্যে ১,৩৫,০৯৪ জন ভোট দিয়েছেন।৩১৯ ভোট বাতিল হয়েছে।ভোট পড়ার হার ৫৮′৭৪ শতাংশ।

এই জয়ের মধ্য দিয়ে কুমিল্লা সিটিতে প্রথম বারের মতো আওয়ামী লীগের কোনো প্রার্থী জয়ী হলেন। এর আগে মনিরুল হক সাক্কুর সঙ্গে নির্বাচনে প্রথমে আওয়ামী লীগের প্রার্থী আফজল খান এবং পরে তাঁর মেয়ে আঞ্জুম সুলতানা হেরেছিলেন। আফজল খানকে ২৯,১০৬ ভোটে হারিয়ে প্রথমবার মেয়র হন মনিরুল। দ্বিতীয় বার আঞ্জুম সুলতানার সঙ্গে ১১,০৮৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন তিনি।

চূড়ান্ত ফল ঘোষণার পর আরফানুল হক সাংবাদিকদের বলেন, এই বিজয় কুমিল্লা বাসীর। কুমিল্লার মানুষ পরিবর্তনের পক্ষে রায় দিয়েছে, দুর্নীতির বিরুদ্ধে রায় দিয়েছে। এ বিজয় কুমিল্লার উন্নয়নে ভূমিকা রাখবে।

ভোটের ফল ঘোষণার পর আরফানুল হক শহরের কান্দিরপাড় রাজগঞ্জ সড়কের বাসা থেকে সরাসরি চলে যান স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মুন্সেফবাড়ী এলাকার বাসায়। সেখানেই তিনি নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

নির্বাচনে মেয়র পদে আরেক স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ২৯,০৯৯ ভোট। এ ছাড়া মেয়র পদে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রাশেদুল ইসলাম ৩,০৪০ ভোট ও স্বতন্ত্রী প্রার্থী কামরুল আহসান (হরিণ) ২,৩২৯ ভোট পেয়েছেন। মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন দুজনেই বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রার্থী হওয়ায় দুজনকেই বহিষ্কার করেছে বিএনপি।

প্রতিদিনবিডি২৪/একে আজাদ;

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

Categories

© All rights reserved 2020 protidinbd24

কারিগরি সহায়তা WhatHappen